সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচাল ইংল্যান্ড

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়েছে ইংল্যান্ড। এ জয়ে আসরটির সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখল জস বাটলার বাহিনী।

আজ মঙ্গলবার ব্রিসবেনে গ্রুপ ওয়ানে খেলতে নেমেছে দুদল। যেখানে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড জস বাটলার ও অ্যালেক্স হেলসের হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানে থামে নিউজিল্যান্ড।

advertisement 3

১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমে ধুঁকতে হয়েছিল নিউজিল্যান্ডকে। দলীয় ২৮ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে ৫৯ বলে ৯১ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস।

advertisement 4

এই জুটি ভাঙেন বেন স্টোকস। ৪০ বলে সমান ৪০ রান করা কিউই অধিনায়ক উইলিয়ামসনকে ফেরান তিনি। ঝড়ো ব্যাট করা ফিলিপসের ব্যাটে বেশ আশা জোগায়। তবে স্যাম কারান তাকে বিদায় করলে স্বপ্ন গুঁড়িয়ে যায় কিউইদের।

ইংলিশ বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান ক্রিস ওকস ও স্যাম কারান।

টস জিতে এর আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের শুরুটা হয় দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে ১০.২ ওভারে ৮১ রান তোলেন দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। অবশেষে তাদের জুটি ভাঙেন মিচেল স্যান্টনার। তার বলে হেলসকে স্টাম্পিং করেন উইকেটরক্ষক ডেভন কনওয়ে। তবে ৪০ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫২ রানে কার্যকরী হাফসেঞ্চুরি করেন তিনি।

বাটলার অবশ্য ১৯তম ওভার পর্যন্ত টিকে ছিলেন। শেষ অবধি রান আউট হওয়া এই ইংলিশ তারকা ৪৭ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭৩ রান করেন।

শেষ দিকে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড বোলাররা। তাদের তোপে দ্রুত কিছু উইকেট হারায়। ইংলিশদের হয়ে তৃতীয় সর্বোচ্চ ২০ রান করেন লিয়াম লিভিংস্টোন।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান পেসার লকি ফার্গুসন।

এ জয়ে গ্রুপের দ্বিতীয়স্থানে উঠে এলো ইংল্যান্ড। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৫। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে শীর্ষে নিউজিল্যান্ড।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877